আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি দলে মুনিম

155

সদ্য শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আলো ছড়িয়ে জাতীয় দলে সুযোগ পেলেন মুনিম শাহরিয়ার। আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য সোমবার ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যে দলে মুনিম ছাড়াও রয়েছেন টি-টোয়েন্টিতে ‘আনক্যাপড’ ইয়াসির আলী চৌধুরী।

গত বছরের শেষ দিকে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশ। সেই সিরিজের দলে থাকাদের অনেকেই ছিটকে গেছেন।

১৮ সদস্যের সেই স্কোয়াড থেকে এবার বাদ পড়েছেন ৮ জন। তারা হলেন- নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান, নুরুল হাসান সোহান, আকবার আলী, পারভেজ হোসেন ইমন, আমিনুল ইসলাম বিপ্লব, শামীম হোসেন ও কামরুল ইসলাম রাব্বী।

পাকিস্তানের বিপক্ষে সিরিজটিতে বিশ্রামে ছিলেন মুশফিকুর রহিম। ইনজুরির কারণে ছিলেন না সাকিব আল হাসান। বিশ্বকাপে প্রত্যাশা মেটাতে না পারায় বাদ পড়েছিলেন লিটন দাস। আফগানদের বিপক্ষে তিনজনই ফিরেছেন। সঙ্গে নতুন মুখ মুনিম।

সদ্য শেষ হওয়া বিপিএলে ফরচুন বরিশালের হয়ে নজর কাড়েন মুনিম। ৬ ম্যাচে ১৫২ স্ট্রাইক রেটে ১৭৮ রান করেন ২৩ বছর বয়সী ওপেনার।

ইয়াসির পাকিস্তানের বিপক্ষে সিরিজেও স্কোয়াডে ছিলেন। তবে ম্যাচ খেলা হয়নি। বিপিএলে খুলনা টাইগার্সের হয়ে ১১ ম্যাচে ১৩৯.৪৯ স্ট্রাইক রেটে ২১৯ রান করেন তিনি।

এরই মধ্যে ৩টি টেস্ট খেলেছেন ইয়াসির। আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও ডাক পেয়েছেন তিনি।

ঢাকায় ৩ ও ৫ মার্চ আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দুটি খেলবে বাংলাদেশ। এর আগে চট্টগ্রামে অনুষ্ঠিত হবে দুই দলের ওয়ানডে সিরিজ। ২৩, ২৫ ও ২৮ ফেব্রুয়ারি জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। ওয়ানডের দল ঘোষণা হয়েছিল আগেই।

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি দল

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, মুনিম শাহরিয়ার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদী হাসান, ইয়াসির আলী চৌধুরী, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, নাসুম আহমেদ, শহীদুল ইসলাম ও মোহাম্মদ নাঈম শেখ।

Leave A Reply

Your email address will not be published.