করোনায় মৃত্যুর রেকর্ড, ২৪ ঘণ্টায় ৪ হাজার ৩৫৭

67

করোনা নামক মহামারির আঘাতে সারা বিশ্ব যেন লাশের স্তুপে পরিণত হচ্ছে। বিশ্বব্যপী শুধু মৃত্যু আর মৃত্যু। বিশ্বের ২০০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া এ ভাইরাসে গত ২৪ ঘণ্টায় চার হাজার ৩৫৭ জনের মৃত্যু হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে মৃত্যুর সংখ্যার দিক দিয়ে এটি সর্বাধিক। এর মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু ঘটেছে ইতালিতে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৮৩৭ জনের মৃত্যু হয়েছে।

492689_174

মৃত্যুর দিক দিয়ে পিছিয়ে নেই স্পেন ও ফ্রান্স। স্পেনে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭৪৮ জনের আর ফ্রান্সে মৃত্যু হয়েছে ৪৯৯ জনের।

অন্যান্য দেশের মধ্যে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে ৭৪২, ইরানে ১৪১, যুক্তরাজ্যে ৩৮১, জার্মানিতে ১৩০, নেদারল্যান্ডে ১৭৫, অস্টিয়ায় ২০, তুরষ্কে ৪৬, সুইজারল্যান্ডে ৭৪, ইন্দোনেশিয়ায় ১৪, পাকিস্থানে ৫, ইরাকে ৪, ব্রাজিলে ৩৮, কানাডায় ১২, পর্তুগালে ২০, বেলজিয়ামে ১৯২, সুইডেনে ৩৪ জনের মৃত্যু হয়েছে।

কোভিড-১৯ নামে পরিচিত এই ভাইরাসটি গত বছরের ডিসেম্বরে চীনের উহান প্রদেশে আত্মপ্রকাশ করে। এরপর আস্তে আস্তে ছড়িয়ে পড়েছে সারা বিশ্বব্যাপী। এ পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে সারাবিশ্বে মৃত্যু হয়েছে ৪২ হাজার ১৩০ জনের। এ ভাইরাসে আক্রান্ত হয়েছে ৮ লাখ ৫৭ হাজার ৮৫০ জন। আক্রান্ত হওয়ার পরে সেরে উঠেছে ১ লাখ ৭৭ হাজার ১৪১ জন।
সূত্র : আলজাজিরা ও ওয়াল্ডোমিটার

Leave A Reply

Your email address will not be published.