টেস্ট অধিনায়কের পদ ছাড়ার ঘোষণা দিলেন মুমিনুল

54

বাংলাদেশ ক্রিকেট দলে টেস্ট অধিনায়ক হিসেবে আর দায়িত্ব পালন করতে চান না মুমিনুল হক। মঙ্গলবার সন্ধ্যায় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠকের পর মুমিনুল হক নিজেই সাংবাদিকদের এ তথ্য জানান।

বৃহস্পতিবার বিসিবির বোর্ড সভায় নতুন অধিনায়ক নির্বাচন করা হবে বলে জানা গেছে।

মুমিনুল সাংবাদিকদের বলেন, আমি শুধু বলেছি যে অধিনায়ক হিসেবে দলে অবদান রাখতে পারছি না। আমার কাছে মনে হয় এই মুহুর্তে কাউকে দায়িত্ব দেওয়া উচিত। আমিতো বলে আসছি, এখন উনারা কি সিদ্ধান্ত নেয় উনাদের ব্যাপার। আপাতত আমি চাচ্ছি ব্যাটিংয়ে মনোযোগ দিতে, আমার জন্য ভালো। সামনে বোর্ড মিটিং আছে, ওখানে ওনারা সিদ্ধান্ত নেবেন।

মুমিনুল ব্যক্তিগতভাবে নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর ইচ্ছা প্রকাশ করলেও এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বিসিবি।

মুমিনুল বলেন, বোর্ড সভাপতি তাকে অধিনায়কত্ব চালিয়ে যেতে বললেও ব্যক্তিগতভাবে তিনি সেটি চান না। আগামী বৃহস্পতিবার বোর্ড সভার পরই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে বিসিবি সভাপতির বাসা থেকে বেরিয়ে সাংবাদিকদের বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ মুমিনুলের অধিনায়কত্ব প্রসঙ্গে বলেছেন, ‘মুমিনুল আজ যেটি জানিয়েছে, সেটি তার ব্যক্তিগত ইচ্ছা। এর সঙ্গে অনেক কিছু জড়িত। বোর্ড সভাপতি ক্রিকেট পরিচালনা বিভাগের সঙ্গে কথা বলবেন, দলের সবার সঙ্গে কথা বলতে হবে। ২ তারিখে বোর্ড সভা আছে। সেখানে এটি নিয়ে আলাপ আলোচনা হলে জানাতে পারব।’

২০১৯ সালে সাকিব আল হাসানের ওপর আইসিসির নিষেধাজ্ঞার পর টেস্ট অধিনায়কত্ব দেওয়া হয়েছিল মুমিনুলকে। তার নেতৃত্বে ১৭টি টেস্ট খেলে বাংলাদেশ জিতেছে তিনটিতে।

এর মধ্যে মাউন্ট মঙ্গানুইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক জয়টিও আছে, বাকি দুইটি জয় এসেছে জিম্বাবুয়ের বিপক্ষে।

Leave A Reply

Your email address will not be published.