ঢাবিতে ছাত্রলীগের দুপক্ষে সংঘর্ষ: লেখক ভট্টাচার্য আহত

18

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য মাথায় গুরুতর আঘাত পেয়েছেন বলে জানা গেছে।

মঙ্গলবার দুপুর ২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

এ সময় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও  সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ অন্যান্য সিনিয়র নেতাকর্মীরা মঞ্চে ছিলেন।

ছাত্রলীগের নেতাকর্মীরা জানান, প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শুরু হওয়ার পরপরই ঢাকা কলেজের কর্মীদের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কবি জসিম উদ্দীন হলের ছাত্রলীগের নেতাকর্মীদের মাঠের সামনে দাঁড়ানোকে কেন্দ্র করে প্রথমে বাগবিতণ্ডা, ধাক্কাধাক্কি পরে হাতাহাতি ও পাথর ছোড়াছুড়ির ঘটনা ঘটে।

তারা বলেন, এক পর্যায়ে মঞ্চ থেকে নামার পর একটি পাথর লেখক ভট্টাচার্যের কপালে লাগে। পরে তাকে হেলমেট পরিয়ে সেখান থেকে সরিয়ে নেয়া হয়। এ ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জসিম উদ্দীন হলের আরও ৮-১০ জন নেতাকর্মী আহত হয়েছেন। লেখক ভট্টাচার্যের মাথায় সেলাই লেগেছে।

এ ঘটনার পর উদ্বোধনী অনুষ্ঠানে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ অন্যান্য সিনিয়র নেতাকর্মীদের মঞ্চে দেখা গেলেও লেখক ভট্টাচার্যকে দেখা যায়নি।

এ প্রসঙ্গে জানতে আল নাহিয়ান খান জয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাসের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে তাদের পাওয়া যায় নি।

কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক ও লেখকের ঘনিষ্ঠ কর্মী আবদুল জব্বার রাজ সাংবাদিকদের জানান, লেখক ভট্টাচার্য মাথায় সামান্য আঘাত পেয়েছেন। এখন বিষয়টি মিটমাট হয়ে গেছে।

Leave A Reply

Your email address will not be published.