দুই বছরের শিশু মাইমুন সুস্থ জীবনে ফিরতে চায়

244

নিউজবিডিইউএস:
ছোট্ট শিশু, বয়স মাত্র দুই। স্রষ্টার সুন্দর সৃষ্টি এখনো সেভাবে দেখা হয়নি। জগতের সবকিছুই তার কাছে এখনো অজানা।

বয়সটা যখন বাবা-মায়ের হাত ধরে দুনিয়াটা দেখার। তখন দেখছেন ঠিকই; তবে দুনিয়াটা নয়। শরীরে ই-বিটা থ্যালাসেমিয়া রোগ নিয়ে বিভিন্ন হাসপাতাল দেখে বেড়াচ্ছেন । শুধু দেশের হাসপাতাল-ই নয়; গন্ডি পেরিয়ে বর্তমানে ভারতের একটি হাসপাতালে গেছে শিশুটি।

বলছিলাম দিনাজপুরের মোকসেদুল করিমের ২ বছর ৭ মাস বয়সী ছেলে মোহাম্মদ মাইমুন বীন করিমের কথা। অন্যান্য শিশুদের মতো সেও প্রাণোচ্ছল, হাসিখুশি। তবে, ই-বিটা থ্যালাসেমিয়ায় আক্রান্ত হওয়ায় তাকে প্রতি মাসে রক্ত দিতে হচ্ছে। এতে করে শরীরে বিভিন্ন সমস্যাও দেখা দিচ্ছে।

বতর্মানে ভারতের গুরগারে ডাক্তার রাহুল ও ডাক্তার ভিকাশ দুয়ার অধীনে Fortis memorial research institute এ চিকিৎসাধীন আছে মোহাম্মদ মাইমুন বীন করিম।

ডাক্তার বলেছে, সে যতদিন বেঁচে থাকবে, ততদিন এভাবেই রক্ত দিতে হবে আর আয়রনের চিকিৎসা নিতে হবে। আর স্থায়ী চিকিৎসার জন্য ব্যয়বহুল বোনমেরো ট্রান্সপ্লান্ট করতে হবে।

আশার খবর হচ্ছে বাচ্চার মায়ের সাথে Hla ১০০ শতাংশ মিলে গেছে। যা খুব বিরল। ডাক্তার বলেছে, বাচ্চার মায়ের সাথে বোনমেরো ট্রান্সপ্লান্ট করলে ৯০ শতাংশ সম্ভাবনা রয়েছে সুস্থ হয়ে যাওয়ার। তবে এর জন্য দরকার ২৮ হাজার ডলার। যা বেসারকারি প্রতিষ্ঠানে কর্মরত মোকসেদুল করিম পক্ষে এই মুুহুর্তে বহন করা সম্ভব নয়।

মোকসেদুল করিমের স্কুল বন্ধু মুরাদ আহমেদ নিউজবিডিইউএসকে জানান, ছেলের এমন বড় একটা অসুখের কথা অনেক দিন নিজের মধ্যে চেপে রেখে লড়াই করে যাচ্ছিলো করিম। তবে, আমরা জানার পর, যে যার মতো পাশে দাঁড়ানোর চেষ্টা করে যাচ্ছি।

বন্ধুরা ও পরিচিতজনরা মিলে বেশিরভাগ অর্থ জোগাড় করেছি। তবে এখন খুব দ্রুত সাত হাজার ডলার দরকার। যা সংগ্রহ করার জন্য আমরা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি। সামর্থ্যবান মানুষরা এগিয়ে এলে বাচ্চাটা সুস্থ জীবনে ফিরতে পারবে বলেও জানান তিনি।

তিনি বলেন, করিম এখন ছেলের সাথে ভারতে থাকায় আমরা অর্থ সংগ্রহ করে তাকে পাঠানোর উদ্যোগ নিয়েছি। আপনারা যদি আমাদের পাশে দাঁড়াতে চান তাহলে নিচের এই নাম্বারে টাকা পাঠাতে পারেন।

01792166456 (বিকাশ, নগদ ও রকেট), UCB bank ac: 0993204000022460 অনিক রাব্বী।
703-975-7232 (আমেরিকা)তালহা।

মোকসেদুল করিমের বাংলাদেশের নাম্বার +8801717884297. এই নাম্বারে whatsApp-এ পাবেন।
ভারতীয় নাম্বার +918653802208. চাইলে সরাসরি তার সাথে কথা বলেও পাশে দাঁড়াতে পারেন।

Leave A Reply

Your email address will not be published.