নিউইয়র্কে এবার বাইডেন বিরিয়ানি!

225

আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে ইতিহাস সৃষ্টি করে বিজয়ী হওয়া ডেমোক্রেটিক দলের জো বাইডেনকে নিয়ে ইতোমধ্যে আলোচনার ঝড় বইছে বিশ্বজুড়ে।

সবচেয়ে বেশি ভোট পেয়ে সদ্য নির্বাচিত সবচেয়ে বেশি বয়সী মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে নিয়ে মার্কিনিরাও নিউইয়র্কের ব্রঙ্কসে জনপ্রিয় খলিল বিরিয়ানি হাউস এক অভিনব বিরিয়ানি রেসিপি চালু করেছে। তাদের নতুন এই রেসিপির নাম বাইডেন বিরিয়ানি।

৭ নভেম্বর শনিবার যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেন বিজয়ী হয়েছেন শনিবার এই ঘোষণা আসার পরই নতুন এই রেসিপি চালুর ঘোষণা দেন প্রতিষ্ঠানটির সিইও এবং প্রধান শেফ মোঃ খলিলুর রহমান।

খাশি ও গরু উভয় ধরনের প্রতি প্লেট বাইডেন বিরিয়ানির দাম পড়বে যথাক্রমে ১৩ ও ১২ ডলার। বাইডেনের ক্ষমতাকালে পূর্ণ মেয়াদে অর্থাৎ ৪ বছর এই বিরিয়ানি পাওয়া যাবে খলিল বিরিয়ানি হাউসে।

এ সম্পর্কে খলিল বিরিয়ানির মালিক মোঃ খলিলুর রহমান বলেন, জো বাইডেনের বিজয় শুধু আমেরিকানদের বিজয় নয় সারা পৃথিবীর মানুষের বিজয়। নতুন প্রেসিডেন্টর আগম উপলক্ষ্যে সবাই নানাভাবে সেলিব্রেট করছেন। আমি একজন শেফ আমারও কিছু একটা করার আছে। ভাবলাম তার নামে একটা বিরিয়ানি রেসিপি করলে কেমন হয়। তাই করলাম। আসলে এটা শুধু একটা রেসিপি নয়, এটা একটা ক্রিয়েশন। এটা স্পেশাল বিরিয়ানি। কেউ কখনো ভাবেনি। এটা সম্পূর্ণ একটা নতুন রেসিপি। আশা করি সবাই এনজয় করবেন।

বাইডেন বিরিয়ানি মেনুতে আসার পর থেকে খলিল বিরিয়ানি হাউসে ভোজনরসিকদের ভিড় বেড়ে গেছে। করোনার এ সময়ে সতর্কতা মেনেই সবাই অর্ডার নিচ্ছেন।

Leave A Reply

Your email address will not be published.