পাকিস্তানের কোচিং স্টাফে হেইডেন-ফিল্যান্ডার

49

অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার ম্যাথু হেইডেন ও দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার ভার্নন ফিল্যান্ডারকে আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য কোচ হিসেবে নিয়োগ দিয়েছে পাকিস্তান।

সোমবার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বিষয়টি নিশ্চিত করে। পিসিবির নবনির্বাচিত চেয়ারম্যান রমিজ রাজা হেইডেন ও ফিল্যান্ডারকে কোচ হিসেবে নিয়োগের বিষয়টি ঘোষণা করেন।

পাকিস্তানের প্রধান কোচের পদ থেকে মিসবাহ-উল-হক ও বোলিং কোচের পদ থেকে ওয়াকার ইউনিস সরে দাঁড়ানোর এক সপ্তাহের মধ্যে নতুন কোচ বেছে নিল পাকিস্তান।

এর আগে নিউজিল্যান্ড সিরিজের জন্য সাবেক স্পিনার সাকলায়েন মুশতাক ও অলরাউন্ডার আব্দুল রাজ্জাককে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেয় পিসিবি। ক্রিকইনফো জানিয়েছে, টি–টোয়েন্টি বিশ্বকাপেও প্রধান কোচের দায়িত্বে থাকতে পারেন সাকলায়েন।

চুক্তির মেয়াদ এক বছর থাকতেই দায়িত্ব থেকে সরে দাঁড়ান মিসবাহ ও ওয়াকার।

হেইডেন ও ফিল্যান্ডারকে নিয়োগের বিষয়ে রমিজ রাজা বলেন, ‘আমি মনে করি পাকিস্তান দলের নতুন গতিপথ দরকার। ম্যাথু হেইডেন একজন অস্ট্রেলিয়ান, বিশ্বকাপ জেতার অভিজ্ঞতা আছে এবং তিনি নিজেও একজন দারুণ ক্রিকেটার ছিলেন। ড্রেসিং রুমে একজন অস্ট্রেলিয়ানকে পাওয়া হতে পারে বেশ উপকারী। ভার্নন ফিল্যান্ডারকে আমি খুব ভালো জানি এবং তিনি বোলিংটা ভালো বোঝেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে তার রেকর্ডও দারুণ।’

যোগ করেন, ‘পাকিস্তান অবশ্যই বিশ্বকাপ জিততে পারে, তাদের কেবল পারফরম্যান্সে ১০ শতাংশ উন্নতি করতে হবে।’

আগেও পাকিস্তানের হয়ে অনেক বিদেশি কোচ কাজ করেছেন এবং সাফল্য দিয়েছেন। যে তালিকায় আছেন- রিচার্ড পাইবাস, বব উলমার, জিওফ লসন, ডেভ হোয়াটমোর এবং মিকি আর্থার।

Leave A Reply

Your email address will not be published.