বর্তমান বাংলাদেশ কি হুমকির সম্মুখীন…???

282

মোঃ খোরশেদ আলম ওয়াশিংটনডিসিঃ বর্তমানে বাংলাদেশের ঐতিত্যগত উদার ধর্মীয় ও সাম্প্রদায়িক সম্প্রীতির বৈশিষ্ট্য মারাত্মকভাবে হুমকিরমুখে ।

বাংলাদেশে তথাকথিত ইসলামী জঙ্গিগোষ্ঠীর উত্থান এবং তা দমন ও নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যর্থতায় চরমভাবে হতাশ হয়েছিলাম। কিন্তু গুলশানের হলি আর্টিজান ও কল্যানপুর তাজ মঞ্জিলে আইনশৃঙ্খলা বাহিনীর সফল অভিযানের পর- আমি বেশ আশান্বিত যে, আইনশৃঙ্খলাবাহিনী তৎপর হলে ও যথাযথ ভূমিকা পালন করলে বাংলাদেশে বসবাসকারী আতংক গ্রস্থ দেশী এবং বিদেশীদের মধ্যে স্বস্থি ফিরে আসবে ।

13884445_1061186017251682_1628143490_n

আইনশৃঙ্খলা বাহিনীর কার্যক্রমকে বিতর্কিত করার জন্য একটি স্বার্থন্বেষী মহল অত্যন্ত চতুরতার সাথে অভিযান নিয়ে নানা ধরনের কথাবার্তা বলছে, যা জঙ্গিগোষ্ঠীর কার্যক্রমকে সমর্থন করার নামান্তর । জঙ্গিগোষ্ঠীকে নিয়ন্ত্রণ ও দমন করতে না পারলে আমাদের দেশের ও আগামী প্রজন্মের ভবিষ্যৎ অন্ধকার ।

তাই, আমাদের সকলেরই উচিৎ জঙ্গি তৎপরতার ব্যাপারে সজাক হওয়া ও যার যার অবস্থান থেকে একে ঘৃণাভরে প্রত্যাখান করা। কারণ,বাংলাদেশের নামী-দামী, কমদামী ও বেনামী স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়গামী শিক্ষার্থীরা শিক্ষক-বন্ধু-বান্ধবসহ নানাধরনের লিঙ্কের মাধ্যমে অত্যন্ত সঙ্গোপনে ও চুপিসারে ইসলামী জঙ্গি দলে সম্পৃক্ত হচ্ছে । যা অভিভাবকদের মহাদুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে । এর ফলে, সন্তান ও অভিভাবকদের মধ্যে তৈরি হচ্ছে অবিশ্বাস ও সন্দেহ । গুটিকয়েক পথভ্রষ্ট সন্তানের জন্য গোটা দেশের তরুণসমাজ সন্দেহের আবরণে আবদ্ধ । যা মোটেই কাম্য নয় । মুসলমান ও ইসলামকে বিতর্কিত করার জন্য ঈসরাইল (ইহুদীরা ) IS-IS সৃষ্টি করেছে । IS-IS এর অস্ত্র ও অর্থের যোগান আসে ঈসরাইল থেকে । আর্ন্তজাতিকভাবে ও তথ্যপ্রমাণের মাধ্যমে এটি স্বীকৃত ।

সুতরাং আমাদের সন্তানদের এ সকল বিষয়গুলো ভাল করে বোঝানো উচিৎ ।  আশাকরি অচিরেই বাংলাদেশ একটি সুন্দর, নিরাপদ ও শান্তিপূর্ণ দেশ হিসেবে পরিচিতি লাভ করবে ।

Leave A Reply

Your email address will not be published.