বিশ্বকাপ দল ঘোষণার দিনে মিসবাহ-ওয়াকারের পদত্যাগ

50

পাকিস্তানের প্রধান কোচ মিসবাহ-উল-হক এবং বোলিং কোচ ওয়াকার ইউনিস তাদের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। সোমবার টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এদিনই মিসবাহ ও ওয়াকারের দায়িত্ব ছাড়ার ঘোষণা এসেছে।

আসছে নিউজিল্যান্ড সিরিজে সাবেক অফ স্পিনার সাকলাইন মুশতাক ও সাবেক অলরাউন্ডার আব্দুল রাজ্জাক দলটির অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব সামলাবেন।

মিসবাহ এবং ওয়াকার ২০১৯ সালের সেপ্টেম্বর থেকে পাকিস্তান দলের দায়িত্বে ছিলেন। চুক্তির এক বছর বাকি থাকতেই সেই দায়িত্ব ছাড়লেন দুজন।

দায়িত্ব ছাড়ার কারণ হিসেবে দুজনই দীর্ঘদিন ধরে জৈব সুরক্ষা বলয়ে থেকে খেলার কথা উল্লেখ করেছেন।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষ করে পাকিস্তান দল দেশে ফিরলেও করোনা আক্রান্ত হয়ে জ্যামাইকায় আটকে যান মিসবাহ।

পিসিবির দেওয়া বিবৃতিতে তিনি বলেছেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষে জ্যামাইকায় কোয়ারেন্টাইন আমাকে গত ২৪ মাস ও সামনের আন্তর্জাতিক সূচি নিয়ে ভাবার সুযোগ করে দেয়। আমাকে পরিবার থেকে যথেষ্ট সময় দূরে থাকতে হবে, তাও জৈব-সুরক্ষা বলয়ে; এটা ভেবেই আমি দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।’

ওয়াকার বলেছেন, ‘মিসবাহ আমার সঙ্গে তার সিদ্ধান্ত এবং ভবিষ্যতের পরিকল্পনা নিয়ে আলোচনা করার পর, আমার পক্ষে পদত্যাগ করা সহজ ছিল। কারণ আমরা একসঙ্গে দায়িত্ব নিয়েছি, একটি জুটি হিসেবে কাজ করেছি এবং এখন একসঙ্গে পদত্যাগ করেছি।’

এ মাসেই ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে এবং পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। প্রথম ওয়ানডে মাঠে গড়াবে ১৭ সেপ্টেম্বর।

বাংলাদেশ সিরিজ শেষ করে পাকিস্তান যাবে কিউইরা। এটি হবে ১৮ বছর পর তাসমান পাড়ের দেশটির পাকিস্তান সফর।

Leave A Reply

Your email address will not be published.