মানবতার উত্তরণে নিষ্ঠ লাভ শেয়ার বিডি

149

 

নিউজবিডিইউএসঃ ১০ মে সোমবার (২৭ রমজান) রাজধানীর বিশ্বরোড ও শাহজাহানপুরে ঝিল মসজিদ এলাকার ৫০০ পরিবারকে মাগরিবের আগে রান্না করা ইফতার উপহার পৌঁছে দিয়েছে লাভ শেয়ার বিডি।

চ্যারিটি সংগঠন লাভ শেয়ার বিডি রাজধানীর বিভিন্ন এলাকায় লকডাউনে রুটি রুজি হারানো মানুষের জন্য পবিত্র রমজান মাসের প্রথম দিন থেকেই শতাধিক পরিবারের মাঝে রান্না করা ইফতার উপহার বাড়ি বাড়ি পৌঁছে দিয়েছে।

চ্যারিটি সংগঠন ‘লাভ শেয়ার বিডি’র স্লোগান ‘নিজেকে দিয়ে শুরু’। বড় দাতাগোষ্ঠি বা রাষ্ট্র কারও ওপর নির্ভর না করে নিজেদের কিছু উদ্যোগেই দেশ বদলে যেতে পারে তা লাভ শেয়ার বিডি বিশ্বাস করে।

লাভ শেয়ার বিডি একটি চ্যারিটি (দাতব্য) প্রতিষ্ঠান। যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি বন্ধু, স্বজন, শুভানুধ্যায়ী এবং দেশের নাগরিকরা এর তহবিল সংগ্রহ করেন। কোনো ধরনের রাজনৈতিক বা বাণিজ্যিক উদ্যোগে এ সংগঠন সম্পৃক্ত নয়।

চ্যারিটি সংগঠন লাভ শেয়ার বিডি মনে করে, ভালোবাসা বিস্তার এ সময়ের কর্তব্য। সেটি জীবনের সর্বক্ষেত্রে। এ ভালোবাসা শুধু পারিবারিক সম্পর্কে বন্দি নয়। নিজের সমাজ ও দেশের প্রতিও সবার কিছু দায়িত্ব থাকে। লাভ শেয়ার বিডি’র মতে, একমাত্র ভালোবাসার বিস্তৃতি দিয়েই মানবতার মঙ্গল সম্ভব।

২০১৯ সালে চ্যারিটি সংগঠন ‘লাভ শেয়ার বিডি’র যাত্রা। এ সংগঠনের স্লোগান নির্ধারিত হয় ‘নিজেকে দিয়ে শুরু’। প্রবাসী বাংলাদেশির সঙ্গে যুক্ত হন কিছু উদ্যোগী দেশের বাল্যবন্ধু ও স্বজন। এরপর সীমিত সাধ্যে লাভ শেয়ার বিডি বেশ কিছু কার্যক্রমে অংশ নেয়। এর মধ্যে ছিল চাঁদপুরের কচুয়ায় অনুষ্ঠিত মেডিকেল ক্যাম্পে অংশগ্রহন। এখানে ১০ জন বৃদ্ধের চোখের ছানি অপসারণের ব্যয় বহন করা হয়।

এবছর করোনা ভাইরাসের সংক্রমণ মারাত্মক আকার ধারণ করায় লাভ শেয়ার বিডি ইতোমধ্যে রাজধানীর শাহজাহানপুরে স্থাপন করেছে একটি ফ্রি অক্সিজেন ব্যাংক। এছাড়া লকডাউনে রুটিরুজি হারানো মানুষের জন্য প্রথম রমজান থেকেই চলছে রাজধানীর বিভিন্ন এলাকায় রান্না করা ইফতার উপহার পৌঁছে দেয়ার কর্মসূচি। একই সঙ্গে স্থাপিত হয়েছে লাভ শেয়ার বিডি’র নিজস্ব একটি প্রশিক্ষন কেন্দ্র। এখানে বর্তমানে সেলাই প্রশিক্ষন শেষে একটি সার্টিফিকেট দেয়া হবে। এরপর সার্টিফিকেট প্রাপ্তদের মাঝে একটি করে ধারাবাহিকভাবে ফ্রি সেলাই মেশিন দেয়া হবে। ভিক্ষা বৃত্তি উচ্ছেদ করে মানুষকে সক্ষম করা লাভ শেয়ার বিডি’র অন্যতম একটি উদ্দেশ্য।

Leave A Reply

Your email address will not be published.