স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে ওয়াশিংটনে ব্যান্ড ফেস্টিভাল অনুষ্ঠিত

120

নিউজবিডিইউএস:

হাজারোও প্রবাসীর উপস্থিতিতে ওয়াশিংটনডিসিতে স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে অনুষ্ঠিত হলো ব্যান্ড ফেস্টিভাল। ফ্রেন্ডস এন্ড ফ্যামিলীর (আবু রুমি) উদ্যোগে বৃহত্তর ওয়াশিংটন ডিসির (ওয়াশিংটন ডিসি,মেরিল্যান্ড এবং ভারজিনিয়া) মানুষেরা জাঁকজমকপূর্ণ মিলনমেলায় অংশ গ্রহণ করে।

এই প্রথমবারের মতো ট্রাই ষ্টেট হতে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির হোয়াইট হাইজের পাশে মনুমেন্টে হাজারেরও অধিক প্রবাসী বাংলাদেশী ও বিভিন্ন দেশ থেকে আসা অতিথীর উপস্হিতিতে সাতটি স্বনামধন্য ব্যান্ড দর্শক মাতানো গান পরিবেশনা করেন।

অনুষ্ঠানের শুরুতে অতিথি শিল্পী ঢাকার তুষারের গান পরিবেশনা করেন। ৫০ বৎসর স্বাধীনতা বর্ষ উৎযাপন উপলক্ষে অংকিতার সাথে সমস্ত ব্যান্ডের সদেস্যের সমন্বয়ে ‘সুর্যদয়ে তুমি’ ‘আমার বাংলাদেশ প্রিয় জন্মভুমী’ এবং শেষ করা হয় রাফির কন্ঠে , ‘জয় বাংলা বাংলার জয়’ ও ‘ধন ধন্যে পুষ্পে ভরা’। প্রবাসের মাটিতে দেশীয় সংস্কৃতির ব্যান্ড দিয়ে এই গানের আয়োজন করা হয়েছে। যে সমস্ত ব্যান্ড গান পরিবেশন করেন- চোরাবালি, শ্যাডো ড্রিমস, বিবাগী, বিদ্রোহো, সিসথেসিস, ক্রঞ্জি ও প্রোজেক্ট এক্স।

অনুষ্ঠানের সাউন্ড সিস্টেমে ছিলেন, রবিউল ইসলাম শিশীর, লাইটে প্রান্তিক বিশ্বাস , মঞ্চ সজ্জায় ছিলেন কচি খান। ফ্রেন্ডস এন্ড ফ্যামিলীর প্রধান আবু রুমীর ব্যবস্হাপনায় এবং এন্ড্রু বিরাজের উপস্থাপনায় উপস্থিত ছিলেন প্রবাসী ব্যবসায়ীসহ বিশিষ্টজনেরা। এর মধ্যে ছিলেন, পিপলএন টেকের সিইও ইঞ্জিনিয়ার হানিফ।

ফ্রেন্ডস এন্ড ফ্যামিলির প্রধান আবু রুমি জানান, করোনার কারণে দীর্ঘদিন বিরতির ব্যান্ড ফেস্টিভালে প্রবাসীদের একত্রিত করতে আমরা খুবই খুশি। তিনি আগত অতিথিসহ সকল প্রবাসীকে অনুষ্ঠানে উপস্থিত থেকে ব্যান্ড ফেস্টিভাল সফল করায় ধন্যবাদ ও কৃৃতজ্ঞতা প্রকাশ করেন। আগামী বছর ২০২২ সালে ব্যান্ড ফেস্টিভাল করার ঘোষণা দিয়ে অনুষ্ঠান শেষ করেন এন্ড্রু বিরাজ।

উল্লেখ্য, ফ্রেন্ডস এন্ড ফ্যামিলীই এই নিয়ে দুইবার ২০১২ এবং ২০২১ ওয়াশিংটন মনুমেন্টে এ অনুষ্ঠান করেছে।

Leave A Reply

Your email address will not be published.