স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে ওয়াশিংটনে বিএনপির আলোচনা সভা

262
নিউজবিডিইউএস:বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি  বিএনপি’র উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে শহীদ জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত, বেগম খালেদা জিয়ার রোগমুক্তি, বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা কামনা করে দোয়া করা হয়।
গত রোববার ওয়াশিংটন ডিসি বিএনপি’র আহবায়ক হাফিজ খান সোহায়েল এর সভাপতিত্বে ও তৌহিদুল ইসলাম তুহিন এর পরিচালনায় আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।
সভায় অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটি সদস্য
আমীর খসরু মাহমুদ চৌধুরী।
তিনি আওয়ামী দু:শাসনের বিরুদ্ধে ওয়াশিংটন ডিসি বিএনপি নেতা-কর্মীদের সম্মিলিতভাবে আন্দোলনের আহ্বান জানান। একই সাথে প্রবাসীদের নেতাদের সঠিকভাবে দায়িত্ব পালনের নির্দেশ দেন।
বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির সহ আন্তর্জাতিক সম্পাদক ও সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা এবং সহ- আন্তর্জাতিক সম্পাদক ও উত্তর-দক্ষিণ আমেরিকার সাংগঠনিক সমন্বয়ক আনোয়ার হোসেন খোকন।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ওয়াশিংটন ডিসি বিএনপি’র সাবেক সহ সভাপতি ও বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য মজনু মিয়া, ইঞ্জিনিয়ার শাহাদাত সরোয়ারদী, ইঞ্জিনিয়ার জাকির হোসেন , বিশিষ্ট সমাজ সেবক এটিএম আলম, ভার্জিনিয়া বিএনপির যুগ্ম-আহ্বায়ক নেসার আহমেদ, ভার্জিনিয়া বিএনপির আহ্বায়ক জহির খান প্রমুখ।
অনুষ্ঠানটি অনলাইনে পরিচালনার দায়িত্বে ছিলেন ওয়াশিংটন ডিসি বিএনপির সদস্য দেওয়ান মহিউদ্দিন বিপ্লব।
৫০ বছর পূর্তির এই অনুষ্ঠানে অনলাইনে যুক্ত ছিলেন, যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেটের বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক, আহ্বায়ক ও সদস্য সচিববৃন্দ।
সভাপতির বক্তব্যে ওয়াশিংটন ডিসি বিএনপির আহ্বায়ক হাফিজ খান সোহায়েল অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। পরে বেগম খালেদা জিয়ার দ্রুত রোগমুক্তি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। সবশেষে মধ্যাহ্নভোজের মাধ্যমে সকলকে আপ্যায়িত করা হয়।
সম্প্রতি ওয়াশিংটন ডিসি বিএনপির নতুন কমিটি গঠন হওয়ার পর থেকেই সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছে। বিশেষ করে আহ্বায়ক হাফিজ খান সোহায়েলের নেতৃত্বে নেতা-কর্মীরা উজ্জীবিত হয়ে উঠেছে। নানা কর্মসূচীর মাধ্যমে সবাইকে চাঙ্গা রাখেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.